মুরগির মাংস প্রচুর পরিমাণ প্রোটিন জোগায় শরীরে। কিন্তু যে কোনও ভাবে মুরগির মাংস খেলেই যে তা স্বাস্থ্যের যত্ন নেবে, এমনও নয়।

মুরগির মাংস খাওয়া যে শরীরের পক্ষে ভাল, তা বহু পুষ্টিবিদ বলে থাকেন। নিয়মিত মুরগির মাংস খেলে নানা ধরনের পুষ্টির উপাদান যায় শরীরে। তাতে কর্মশক্তি বাড়ে।

মুরগির মাংস যেমন প্রোটিন জোগায় শরীরে, তেমনই এতে থাকে পুষ্টির আরও নানা ধরনের উপাদান। এই খাবার পরিমাণ মতো খেলে পেট ভরে, আবার অতিরিক্ত ওজন বাড়া বা মেদ জমে যাওয়াম মতো সমস্যার আশঙ্কা থাকে না।

কিন্তু তার মানেই এই নয় যে, যে কোনও ভাবে মুরগির মাংস খেলেই তা স্বাস্থ্যের যত্ন নেবে। শরীরের যত্ন নিতে হলে মুরগির মাংস খেতে হবে স্বাস্থ্যসম্মত ভাবে।

অনেকেই মুরগির মাংস ভাজা খেতে ভালবাসেন। কেউ শুধু মাংসগুলি ভেজে নেন। কেউ বা তার উপরে একটি কোটিং দিয়ে ভাজেন। এ ভাবে মুরগির মাংস খেলে অনেকটা অপ্রয়োজনীয় তেল শরীরে যেতে পারে। এর ফলে শরীরের লাভের চেয়ে ক্ষতির আশঙ্কা থাকে বেশি। ফলে মুরগির মাংস খাওয়ার সময়ে এ ভুলটি একেবারেই করা চলবে না। মাংস ভাজা খেয়ে শরীর সুস্থ থাকার বদলে খারাপ হতে পারে।

মুরগির মাংস খেয়ে শরীরের যত্ন নিতে হলে সামান্য তেলে অল্প মশলা দিয়ে একটি মুরগির ঝোল বানিয়ে ফেলতে পারেন। এই ঝোলটি নিয়মিত খেলে অনেকটাই প্রোটিন প্রবেশ করবে শরীরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also

উত্তেজনার মধ্যে আবার মধ্যপ্রাচ্য সফরে যাচ্ছেন ব্লিঙ্কেন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন আজ বৃহস্পতিবার নতুন করে মধ্যপ্রাচ্য সফর শুরু …