বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির আগের রাতে রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

মঙ্গলবার (২১ নভেম্বর) রাত ৮টা ৪০ মিনিটে যাত্রাবাড়ী মোড়ে দাঁড়িয়ে থাকা বাসটিতে আগুন দেওয়া হয়।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানান, খবর পেয়ে পোস্তগোলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গেছে। তাৎক্ষণিকভাবে বাসের নাম ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

একজন আহত হওয়ার খবর জানালেও ফায়ার সার্ভিস তার নাম-পরিচয় জানাতে পারেনি। 

তফসিল বাতিল ও সরকার পতনের দাবিতে ষষ্ঠ দফায় আগামীকাল বুধবার (২২ নভেম্বর) ভোর ছয়টা থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিএনপি ও সমমনা দলগুলো।

এর আগে প্রতিবারের হরতাল ও অবরোধ কর্মসূচির সময় বিভিন্ন যানবাহনে আগুন দেওয়ার ঘটনা ঘটে। 

মঙ্গলবার ফায়ার সার্ভিসের মিডিয়া বিভাগ থেকে জানানো হয়েছে, গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে গত ২৪ দিনে ১৮৫টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে ১১৮টি যাত্রীবাহী বাস। এছাড়া ১৫টি স্থাপনায়ও আগুন দেওয়া হয়। 

ফায়ার সার্ভিস জানায়, গত ২৪ দিনে সারাদেশে মোট ১৯৭টি (যানবাহন ও স্থাপনাসহ) অগ্নিনাশকতার খবর পেয়েছে তারা। এর মধ্যে ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩১ অক্টোবর ১২টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর সাতটি, ৪ নভেম্বর ছয়টি, ৫ নভেম্বর ১৩টি, ৬ নভেম্বর ১৩টি, ৭ নভেম্বর দুইটি, ৮ নভেম্বর নয়টি, ৯ নভেম্বর সাতটি, ১০ নভেম্বর দুইটি, ১১ নভেম্বর সাতটি, ১২ নভেম্বর সাতটি, ১৩ নভেম্বর আটটি, ১৪ নভেম্বর চারটি, ১৫ নভেম্বর ৬টি, ১৬ নভেম্বর সাতটি, ১৮ নভেম্বর ছয়টি, ১৯ নভেম্বর ১৩টি, ২০ নভেম্বর ছয়টি আগুন দেওয়ার ঘটনা ঘটে।

Check Also

উত্তেজনার মধ্যে আবার মধ্যপ্রাচ্য সফরে যাচ্ছেন ব্লিঙ্কেন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন আজ বৃহস্পতিবার নতুন করে মধ্যপ্রাচ্য সফর শুরু …