অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে চতুর্থ দফায় ৯ম দিনের মতো ভোট বর্জনের লিফলেট বিতরণ করেছে বিএনপি ও সমমনা দলগুলো। নির্বাচনের দিন ভোট কেন্দ্রে না যেতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানিয়ে গণসংযোগ করেছেন নেতাকর্মীরা। বিএনপি ভোট ঘিরে শুক্রবার থেকে তিন দিনের কঠোর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন নেতারা।

ধবার (৩ জানুয়ারি) সকালে রাজধানীর মতিঝিলে এজিবি কলোনি এলাকায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোট বর্জনের লিফলেট বিতরণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় তিনি ৭জানুয়ারি জনগণকে ভোট বয়কটের আহ্বান জানান।

এদিকে রাজধানীর খিলক্ষেত এলাকায় লিফলেট বিতরণ করে গণসংযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক। এ সময় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ভোট বর্জনের লক্ষ্যে শুক্র-শনি-রোববার কঠোর আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে সরকারের একতরফা নির্বাচন বিরুদ্ধে বিক্ষোভ মিছিল, গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে গণফোরাম ও পিপলস পার্টি।

তফসিল অনুযায়ী, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ হয় ১৮ ডিসেম্বর। সে দিন থেকেই প্রচারণায় নামেন সব প্রার্থী। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালানো যাবে। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

যাচাই-বাছাই ও আপিল নিষ্পত্তি শেষে ইসি জানায়, ২৭ রাজনৈতিক দলের মোট ১ হাজার ৮৯৬ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Check Also

উত্তেজনার মধ্যে আবার মধ্যপ্রাচ্য সফরে যাচ্ছেন ব্লিঙ্কেন

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন আজ বৃহস্পতিবার নতুন করে মধ্যপ্রাচ্য সফর শুরু …